1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঝালকাঠিতে কাভার্ডভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত নলছিটিতে মাদ্রাসা শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার কাউখালীতে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বরণ করে নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আখাউড়ায় মাদক ও গ্রেফতারী পরোয়ানা সহ গ্রেফতার ৩ নলছিটিতে সড়ক দূর্ঘটনায় ৯ বছরের শিশু নিহত বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে নলছিটিতে মানববন্ধন কাউখালী বিএনপি’র সদস্য সচিবের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ আখাউড়ায় পুলিশের অভিযানে গাঁজা, ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ১ কাপ্তাইয়ের রাইখালী গভীর জঙ্গলে দু’আঞ্চলিক গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত-১

মাতৃভাষা দিবস উপলক্ষে বেরোবিতে বইমেলা শুরু রবিবার

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ৬ দিনব্যাপী বই মেলা শুরু হবে রবিবার থেকে। মেলা চলবে আগামী ২ মার্চ পর্যন্ত।

মেলায় রবিবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন ও সাংস্কৃতিক সংগঠন রণন আয়োজিত এই বই মেলা প্রতিদিন সকাল ১১টায় শুরু হয়ে চলবে রাত ৮টায় পর্যন্ত।

সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশনস সাইন্স সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক জানান, এবারের বই মেলায় ২১ প্রতিষ্ঠানের ২৫টি স্টল থাকছে। এছাড়া বই মেলায় প্রতিদিন গ্রন্থ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি জানান, উদ্বোধনী দিনে বিকেল ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র ও বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় বাঁধনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে। এছাড়া পরের দিন সোমবার বিকেল ৩টায় লেখক মানিক বন্দ্যোপাধ্যায় রচিত পদ্মা নদীর মাঝি গ্রন্থ‘র আলোচনা এবং বিকেলে যন্ত্র সংগীত ও কাইজেলিয়া শিক্ষা ও সাংস্কৃতিক সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বিকেল ৩টায় সৈয়দ শামছুল হক রচিত নিষিদ্ধ লোবান গ্রন্থে‘র আলোচনা অনুষ্ঠিত হবে। এরপর বিকেলে বিতর্ক চর্চা কেন্দ্র ও রণন এর উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। বুধবার বিকেলে রবীন্দ্র নাথ ঠাকুরের শেষের কবিতা গ্রন্থে‘র আলোচনা শেষে সাংস্কৃতিক পরিবেশনা ও তরুন লেখকদের সাহিত্য কর্মশালা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী নিয়ে আলোচনা ও পরে কারমাইকেল কলেজের আবৃত্তি সংসদ ও সিদ্দিক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া সমাপনী শুক্রবার আহমদ ছফা রচিত বাঙালি মুসলমানের মন গ্রন্থে’র আলোচনা শেষে ব্রুডা ও রণন এর উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

গুনগুন সভাপতি ও বেরোবি শিক্ষক উমর ফারুক আরো জানান, বই মেলার সমাপনী দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সকাল ১১টায় এ মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a