1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাপ্তাইয়ে বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কাউখালীতে বিশেষ আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত কাউখালী হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত যশোরের শার্শায় দুঃস্থ-অসহায় ছাত্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ আখাউড়ায় ৭ কোটি টাকার রাস্তা কাজে অনিয়মের অভিযোগ ঈদ-উল আযহা উপলক্ষে কাপ্তাইয়ে ভিজিএফ চাল বিতরণ আখাউড়ায় র‍্যাবের ওপর মাদক কারবারীদের হামলা গুলি বিদ্ধ আহত ৩ কুষ্টিয়ায় সন্ত্রাসী জেড এম সম্রাট ও তার সহযোগী অস্ত্র ও মাদক সহ গ্রেফতার কুষ্টিয়ায় ভাবিকে হত্যার দায়ে দেবরের যাবজ্জীবন কাউখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতির মামলায় দুই ডাকাত গ্রেফতার

বাকৃবিতে চার দফা দাবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ১২ মার্চ, ২০১৮

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার দফা দাবিতে সোমবার সকল ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট করেছে সকল সহকারী অধ্যাপক ও প্রভাষকরা। তবে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা যথারীতি ক্লাস-পরীক্ষা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর ধরে সহকারী অধ্যাপক ও প্রভাষকরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৪ দফা দাবি জানিয়ে আসছিল। শিক্ষকদের দাবিগুলো হলো- প্রভাষক ও সহকারী অধ্যাপকদের বেতন সংক্রান্ত সমস্যার সমাধান, সহকারী অধ্যাপক ও সহকারী রেজিষ্ট্রারদে পদ সমমানে না রাখা, গবেষণা ক্ষেত্রে ভাতা প্রদান এবং স্বতস্ত্র আবাসনের ব্যবস্থা করা।

জানা যায়, দাবি পূরণ না হওয়ায় রবিবার পশুপালন অনুষদের গ্যালারীতে লেকচারার- অ্যাসিস্টেন্ট প্রফেসরদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় তারা তিনটি সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত গুলো হচ্ছে- দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি, শিক্ষকতার বাইরে অতিরিক্ত দ্বায়িত্ব থেকে পদত্যাগ এবং বিশ্ববিদ্যালয়ের সকল কর্মসূচিতে অংশগ্রহণ না করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের লেকচারার-অ্যাসিস্টেন্ট প্রফেসর পরিষদের সভাপতি মো. শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, শিক্ষকদের অনেক দাবিই পূরণ করা হয়েছে। কিছু কিছু দাবি আছে যা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের, সরকারের সিদ্ধান্ত ও বিশ্ববিদ্যালয়ের পারিপার্শ্বিক দিক বিবেচনা করে পূরণ করতে হয়। সেটা সময়ের ব্যাপার। তবে শিক্ষা কার্যক্রম ব্যাহত করে দাবি আদায়ের সিদ্ধান্ত যৌক্তিক নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a