1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
আলহাজ হযরত মাওলানা ক্বারী আনিসুর রহমান সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ জেলা প্রশাসনের পক্ষ থেকে সাফ জয়ী অধিনায়কের সংবর্ধনা ও আর্থিক অনুদান কাউখালীতে মিনা দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন অধিনায়ককে অভ্যর্থনা কাপ্তাইয়ের রাইখালী ১কোটি ৭৭লাখ টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধনে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) কাউখালীতে করোনা পরবর্তী কালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা ও করণীয় সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত কাউখালীতে পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন নড়াইলে ছয় লেনের মধুমতী সেতু পরিদর্শন করেন পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এমপি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নবপ্রতিষ্ঠিত বশেমুরবিপ্রবির উপাচার্যের কাউখালীতে দিনব্যাপী সমবায় ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে

পাথরঘাটা,বরগুনা প্রতিনিধি,

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলের লক্ষে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে। বৃহস্পতিবার (২ জানুয়ারী) থেকে উপজেলার ৭ ইউনিয়ন ও পৌর শহরে এ টিকাদান অভিযান চলছে। এ অভিযান চলবে আগামি ৬ জানুয়ারী পর্যন্ত।
কুকুরের কামড় কিংবা আঁচড়ে জলাতঙ্ক রোগ ছড়ায়, এটি একটি মহামারী মরণব্যাধি। রোগটি নিয়ে সাধারন মানুষের মাঝে একধরনের আতঙ্ক রয়েছে।

দেশকে জলাতঙ্কমুক্ত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও প্রানিসম্পদ মন্ত্রণালয় যৌথভাবে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি হাতে নেয়। কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে জলাতঙ্ক নিয়ন্ত্রণ ও নির্মূল কেন্দ্র চালু হয়েছে। টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে পাথরঘাটা উপজেলায় ৮টি দল এলাকায়-এলাকায় গিয়ে কুকুর ধরে-ধরে জলাতঙ্ক প্রতিরোধক টিকা দিচ্ছে।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অরবিন্দু দাস বলেন, জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে পাথরঘাটায় কুকুর ধরে-ধরে টিকা দেয়া হচ্ছে। গত ২ জানুয়ারী থেকে এ অভিযান শুরু হয়েছে চলবে আগামি ৬ জানুয়ারী পর্যন্ত। দুদিনে এখন পর্যন্ত সাত’শ কুকুরকে এ টিকাদান কর্মসূচির আওয়াতায় আনা হয়েছে। ২০২২ সালের মধ্য এ রকম তিন ধাপে অভিযান চলেবে বলে জানান তিনি।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a