1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে ইবি ও যবিপ্রবি চ্যাম্পিয়ন কাউখালী বিএনপি’র সদস্য সচিব দ্বীন মোহাম্মদ জামিন পেয়েছেন আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের সভা অনুষ্ঠিত কাপ্তাই নির্বাহী অফিসার কৃষক বাচ্ছুর ইচ্ছা পূরণ করল কাউখালীতে বিজয় দিবসের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত আখাউড়া থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কাউখালী উপজেলা বিএনপি’র নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও কর্মী  সম্মেলন কাপ্তাই সেনা জোনের উদ্যোগে গরীব দু:স্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান কাউখালী উত্তর বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন অনুষ্ঠিত কাপ্তাইয়ে ভোক্তা অধিকারে ৪ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা

ইবিতে সরস্বতী পূজা উদযাপিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

ইবি , প্রতিনিধি।

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অবস্থিত সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনালয়ে পূজার্চনা, প্রতিমা স্থাপন, দেবী অর্চনা ও পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত।

বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষ্যে ধর্মালোচনা অনুষ্ঠিত হয় ।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘দেবী সরস্বতীকে আমরা বিনাপানি মনে করি। বিদ্যা ও ললিতকলার দেবী, সরস্বতী দেবীদের মধ্যে অন্যতম একজন। এই দেবী শিক্ষার প্রেরণা যোগায়। জ্ঞান উদ্ভাবন ও সৃষ্টিশীলতা কখনো উপসংহারে পৌছায় না। এটি চমৎকারভাবে প্রতিকারিত হয়েছে দেবী সরস্বতীর মাধ্যমে।

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. অতীশ কুমার জোয়ারদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। অনুষ্ঠানের ধর্মালোচক ছিলেন গৌরাঙ্গ সংঘের কেন্দ্রীয় সভাপতি বিকাশ চন্দ্র বসু।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a