1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০১:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাউখালীতে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নলছিটিতে গনহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত দ্বিতীয় শ্রেণীর ছাত্রের ১ম রোজা পালন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি কাপ্তাই উপজেলায় বীর নিবাস পেয়ে আমরা গর্বিত রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে কাউখালীতে মুসল্লীদের শোভাযাত্রা আখাউড়ায় (৩০০)পিচ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ২ কাউখালীতে উপকার ভোগীদের মধ্যে vwb কার্ড ও খাদ্যশস্য বিতরণ কাউখালীতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ আখাউড়ায় থানা পুলিশের বিশেষ অভিযানে ডাকাতি প্রস্তুতি কালে দেশী অস্ত্র সহ ৪ ডাকাত গ্রেফতার প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ আওতায় কাউখালীতে আরো ১০০ গৃহহীন পরিবার ঘর পেল

ইবিতে বাল্যবিবাহ বিরোধী  নাটক “নাদানের বিয়ে” মঞ্চস্থ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

ইবি প্রতিনিধি –

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী নাটক ‘নাদানের বিয়ে’ মঞ্চস্থ হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের বাংলা মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়। বিশ্ববিদ্যালয় থিয়েটারের (বিথি) আয়োজনে এ নাটকের পাশাপাশি বাংলা মঞ্চে আবৃত্তি,গান,নৃত্য ও কমেডি পরিবেশিত হয়। নবীন শিক্ষার্থীদের থিয়েটারে অন্তর্ভুক্তিকরণের লক্ষ্যে  ‘নবীন বিজয়ন্তী উৎসব’র নামে নাটকটি মঞ্চস্থ হয়েছে বলে জানা যায়।

বিথি’র সাধারণ সম্পাদক এনামুল হকের নির্দেশনায় নাটকটিতে কুশীলব হিসেবে ছিলেন-  নিশাত আনজুম, লাবণ্য, তন্ময় সেন, সুজন, রেজওয়ান, নাহিদ, এনামুল হক, আকাশ, কৌশিক, মুনা, পিয়াস,ফাহিম ফয়সাল ও মুঈদ।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের (বিথি) পরিবেশনায় নাটকটিতে সমাজের উচ্চ আভিজাত্য শ্রেণীর মানুষ কর্তৃক নিম্নশ্রেণীর মানুষের উপর শোষন,নির্যাতনের চিত্র ফুটে উঠেছে। নাটকের প্রধান চরিত্র নাদানের (তন্ময়) বাবা (পিয়াস) সমাজের উচ্চশ্রেণির লোক। তার নাবালক,অপরিপক্ক পুত্রের সাথে নিম্নশ্রেনির ছোট মেয়ে টিয়ের (লাবন্য) সাথে বিয়ে দেয়া হয়। পরে ঐ মেয়েকে যৌতুক প্রদানসহ নানাভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে নাদানের মা (নিশাত)। একপর্যায়ে নাদানের বাড়ির চাকর (ফাহিম ফয়সাল) তার স্ত্রীকে মেডিকেলে চিকিৎসা দেয়। কিন্তু নাদানের মা অপবাদ দেয় তার বৌমা ঐ চাকরের সাথে পালিয়ে গেছে। পরে নাদানের স্ত্রী তার সংসার ছাড়তে বাধ্য হয়।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের সহ-সভাপতি রুমি নোমান ও সাধারণ সম্পাদক অনি আতিকুর রহমান অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a