1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাউখালীতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান আখাউড়ায় ইয়াবা ট্যাবলেট, চোরাই মোটর সাইকেল, ওয়ারেন্টভুক্ত আসামী সহ গ্রেফতার ৫ চিৎমরম হাজী হামিদ ফাউন্ডেশনের আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন মাদারীপুরে স্যামসং কাস্টমার সার্ভিস সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা কাউখালীতে ড্রেনের ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে পানিবন্দী হয়ে পড়ে শিক্ষার্থী সহ এলাকাবাসী জাতীয় শোক দিবসে সুইডেন পলিটেকনিক বিভিন্ন কার্মসুচী পালন ও আলোচনা সভা বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার সময় এসেছে– আইন মন্ত্রী কুষ্টিয়া ইসলামিয়া কলেজে ১৫ ই আগস্ট উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত কাপ্তাই বিজিবির উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ ও সেনাবাহিনীর কাঠ উদ্ধার

আখাউড়ায় হাসপাতালে ভাসমান এক নারী জন্ম দিলেন জমজ দুই সন্তান

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

লায়ন রাকেশ কুমার ঘোষ(স্টাফ রিপোর্টার)

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া।

রুমা আক্তারের বাড়ি ভোলার লালমোহন উপজেলায় ।   অন্যের কাছে হাত পেতে চলতো পেট। সুমি আক্তার নামে এক নারীকে মা ডাকতেন। সেই নারী বুধবার রাত ১১টার দিকে তাকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য বমপ্লেক্সে নিয়ে আসেন, সেখানেই স্বাভাবিক প্রক্রিয়ায় দুই ছেলে সন্তানের জন্ম দেয় রুমা আক্তার।

বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে গেলে দেখা যায়, দুই সন্তানকে কোলে নিয়ে বসে আছেন রুমা আক্তার। তবে মুখে গোমড়াভাব। সন্তানদের নাম কি রেখেছেন জানতে চাইলে মুখে হাসির ভাব। পরক্ষণেই তা মিটিয়ে যায় সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে।

হাসপাতালের ধাত্রী (মিডওয়াইফ) তানিয়া আক্তার ও রোকসানা আক্তার বলেন,‘প্রসব করাতে গিয়ে দেখি টুইন বেবি। কোনো পরীক্ষা-নিরীক্ষা না করানোয় প্রসূতি নারীরও বিষয়টি জানা ছিলো না। সমস্যা দেখা দেয় যখন দেখা যায় ওই নারীর এক সন্তান গর্ভে উল্টো অবস্থায় আছে। আগে এক সন্তান স্বাভাবিক প্রক্রিয়ায় হওয়ায় সৃষ্টিকর্তার দয়ায় ভালো ভাবেই প্রসব করানো যায়। ১১টা ১০ মিনিট থেকে ২০ মিনিটের সময় ওই নারীর দ্বিতীয় ’সন্তান প্রসব করেন। হাসপাতালের সেবিকা (নার্স) সানজিদা মাহমুদ বলেন, ‘মা ও শিশু দু’জনেই ভালো আছে। এক শিশুর ওজন কম হওয়ায় তাকে অবজারভেশনে রাখা হয়। হাসপাতালের পক্ষ থেকে দুই সন্তানকে নতুন কাপড় দেওয়াসহ সব ধরণের সহযোগিতা করা হচ্ছে।

চিকিৎসক নুরে সাবা বলেন, ‘অসহায় ওই নারীর স্বাভাবিক প্রক্রিয়ায় প্রসব হওয়ায় আমি আনন্দিত। সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা ও সহযোগিতায় এ কাজটি সহজে করা গেছে।এজন্য তিনি সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করেন।

সুমি আক্তার নামে এক নারী বলেন, ‘আমাকে মা ডাকে রুমা। মঙ্গলবার রাতে আমি একজনের জন্য ভাত নিয়ে যাওয়ার সময় তাকে কান্না করতে দেখি। তখন সে সমস্যা হচ্ছিল বলে জানায়। সঙ্গে সঙ্গেই তাকে আখাউড়া হাসপাাতলে নিয়ে যাই। এখানে সকলের আন্তরিকতায় ও সহযোগিতায় রুমা দুই পুত্র সন্তানের জন্ম দেয়।

রুমা আক্তার বলেন, স্বামী চলে যাওয়ার পর স্টেশনে আশ্রয় নেই। ছোট বেলা থেকেই আমি বাবা-মা হারা। সৎ মায়ের অত্যাচারে ঘর থেকে বের হয়ে যাই। আমাদের পাঁচ বোনের মধ্যে এক বোন মারা গেছে। বাকিদের সঙ্গে যোগাযোগ নেই।

তিনি জানান, নবজাতকদের নিয়ে কোথায় যাবো সেটা জানিনা। সবাই মিলে যেন অন্তত একটা মাথা গোঁজার ঠাঁই করে দেয় সেই অনুরোধ রাখেন । হাসপাতালের চিকিৎসকের পরামর্শে সন্তানদের নাম হাসেন ও হোসেন রেখেছেন বলে জানান।
আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিমেল খান বলেন, ‘হাসপাতাল থেকে ওই নারী ও নবজাতকদের সব ধরণের সেবা দেওয়া হচ্ছে। সবাই আন্তরিকভাবেই অসহায় ওই নারী ও তার সন্তানদের সেবা দিয়ে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a