1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
  3. 52newsbangla1@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৫৫ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কেউ শান্তির নামে অশান্তি সৃষ্টি করলে এক বিন্দু ছাড় দেওয়া হবে না -জোন কমান্ডার আখাউড়ায় ব্যাডমিন্টন খেলতে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে ছাত্রের মৃত্যু কাপ্তাইয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খুলনা মৎস্য অধিদপ্তরের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কাউখালী উপজেলা যুবদলের আহবায়ক কমিটি গঠন কাউখালীতে বীরমুক্তিযোদ্ধা সুলতান মাহমুদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কাউখালী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন বেনাপোলে মদ গাঁজা ফেনসিডিলসহ আটক ৩ বেনপোলে হিরোইন সহ একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার জিও ব্যাগ ফেলেও রোধ করা যাচ্ছেনা সন্ধ্যা নদীর ভাঙন

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ঐতিহাসিক জেলহত্যা দিবস

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

নাঈম,গাজীপুর প্রতিনিধিঃ 

৩রা নভেম্বর জেলা হত্যা দিবস বাঙালি জাতির জন্য এক কালো অধ্যায়। যে কালো অধ্যায়কে প্রতিটি স্বাধীনতাকামী ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন আহমেদের জন্মভূমি গাজীপুরের কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করে। এসব কর্মসূচীল মধ্যে ছিল শোক শোভাযাত্রা, আলোচন সভা, মিলাদ ও দোয়া মাহফিল। সকালে কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগ অফিসে দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসুচি শুরু করা হয়।
বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদ চত্বর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নিবার্হী অফিসার এ কে এম গোলাম মোরশেদ খান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসাইন,বীর মুক্তিযোদ্ধা বজলুর রশীদ মোল্লা,থানা অফিসার ইনচার্জ এ এফ এম নাসিম, বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ, অধ্যাপক আইন উদ্দিন আহম্মদ ও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাগণসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
দিবসটি উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধা চত্বরে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে বীর মুক্তিযোদ্ধা বজলুর রশীদ মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ এ এফএম নাসিম,বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ,অধ্যাপক আইন উদ্দিন প্রমুখ।
উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপত্বি করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ। বক্তব্য রাখেন জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

এ-সময় বক্তারা বলেন, বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের জঘণ্যতম ও বেদনাবিধুর একটি অধ্যায়। যে কয়েকটি ঘটনা বাংলাদেশকে কাঙ্খিত অর্জনের পথে বাধা তৈরি করেছে, তার মধ্যে এই দিনটি অন্যতম। মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি এবং এ দেশের তৎকালীন একটি কুচক্রীমহল বাংলাদেশকে পুনরায় পাকিস্তান বানানোর ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে। এরপর ষড়যন্ত্রকে চূড়ান্ত রূপ দিতে এবং স্বাধীনতার পক্ষের শক্তিকে চিরতরে স্তব্ধ করে দেওয়ার অভিপ্রায়ে হত্যা করা হয় এই চার নেতাকে।অসাম্প্রদায়িক প্রগতিশীল রাজনীতিতে বিশ্বাসী এই চার নেতা বাঙালি জাতীয়তাবাদ আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a